Saturday, August 3rd, 2019




হবিগঞ্জ শহরের সড়কগুলো ভেঙে খানাখন্দের ভরে গেছে

সৈয়দ মোঃ রাসেল, হবিগ, হবিগঞ্জ শহরের সড়কগুলো ভেঙ্গে খানাখন্দে ভরে উঠেছে। ভেঙ্গে যাওয়া এসব সড়কগুলো চলাচলের অনুপযোগি হয়ে পড়েছে। সামান্য বৃষ্টিতেই সড়কে পানি ঢেউ খেলে। দেখলে যেন মনে হয় বন্যা কবলিত এলাকা কোন এলাকা। দীর্ঘদিন ধরে সড়কগুলো সংস্কার না করায় নাগরিক দুর্ভোগ দিন দিন বেড়েই চলেছে। সরেজমিন ঘুরে দেখা যায়, চৌধুরী বাজার থেকে খাদ্য গোদাম পর্যন্ত সড়ক, চৌধুরী বাজার থেকে পুরাতন বাসস্ট্যান্ড পর্যন্ত শহরের পশ্চিমাংশের প্রধান সড়ক, বৃন্দাবন সরকারি কলেজ থেকে কোর্ট মসজিদ পর্যন্ত প্রেসক্লাব সড়ক, মাস্টার কোয়ার্টার সড়ক, চৌধুরী বাজার থেকে কিবরিয়া ব্রিজ পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে ইট, পাথর সরে গিয়ে সৃষ্টি হয়েছে অসংখ্য ছোট বড় গর্ত।

সামান্য বৃষ্টিপাতেই গর্তগুলো পানিতে সয়লাব হয়ে যায়। বিশেষ করে চৌধুরী বাজার থেকে খাদ্যগোদাম পর্যন্ত সড়কটির অবস্থা অত্যন্ত করুণ। এ সড়কে পানি জমে জলাশয়ের রূপ ধারণ করায় এখানে পানির ঢেউ খেলে প্রতিনিয়ত। গত বছর শুরু হওয়া এ সড়কটির সংস্কার কাজ মাঝ পথে বন্ধ হয়ে যাওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে। আর শহরের পশ্চিমাংশের প্রধান সড়কটির অবস্থাও নাজুক । দীর্ঘদিন ধরে এটি সংস্কার করা হচ্ছে না। অথচ এ সড়কের পাশেই শহরের অধিকাংশ শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিদিনই হাজার হাজার শিক্ষার্থী হালকা যানবাহনে জীবনের ঝুঁকি নিয়ে এ সড়কে চলাচল করছে। সড়কগুলো দৈন্যদশার কারণে প্রায়ই দুর্ঘটনা ঘটছে।
এ বিষয়ে হবিগঞ্জ পৌরসভার নবনির্বাচিত মেয়র মিজানুর রহমান মিজান জানান, পবিত্র ঈদুল আযহার আগেই এ সড়কগুলোতে জরুরী মেরামত কাজ করার পরিকল্পনা রয়েছে। পরবর্তীতে এগুলো স্থায়ী সংস্কার করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ